১২ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহর্‌রম, ১৪৪৪ হিজরি।
১২ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহর্‌রম, ১৪৪৪ হিজরি।

উলামা এবং দোয়াত মিডল্যান্ডস এর প্রতিবাদ সমাবেশ: ভারতীয় সংস্কৃতি বর্জনের মধ্য দিয়ে প্রকৃত রসুলপ্রেম দেখানোর আহ্বান

বাংলাভয়েস রিপোর্ট:

উলামা এবং দোয়াত মিডল্যান্ডস এর উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে দর্শক-স্রোতা এবং বক্তার (ইনসেটে)

বার্মিংহাম, ১৪ জুন ২০২২: উলামা এবং দোয়াত মিডল্যান্ডস এর উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ রসুল প্রেমে উদ্বুদ্ধ হয়ে ভারতীয় সংস্কৃতি বর্জনের আহ্বান জানানো হয়েছে পাশাপাশি ভারত সরকার, বাংলাদেশ সরকার বরাবরে স্মারকলিপি প্রদান, ভারতীয় পণ্য বর্জন এবং বৃহৎ পরিসরে প্রতিবাদ সমাবেশ আয়োজনের প্রত্যয় ব্যক্ত করা হয়েছে।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই সদস্য নুপুর শর্মা ও নবিন কুমার জিন্দালের মহানবী স. ও হযরত আয়েশা সিদ্দিকা রা. কে নিয়ে কুরুচীপূর্ণ কটুক্তির প্রতিবাদ জানিয়ে অনুষ্ঠিত এই প্রতবাদ সমাবেশ বার্মিংহামস্থ দারুল উলূম এন্ড ইসলামিক সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

গত ১৩ জুন সোমবার অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে স্থানীয় উলামায়ে কেরাম এবং কমিউনিটি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিপুল সংখ্যক বিক্ষুব্ধ রসুলেপ্রেমীর উপস্থিতিতে বক্তারা অবিলম্বে দৃষ্কৃতিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করে মুসলিম সমাজের ঐক্যের উপর জোর দেন। তারা বলেন মহানবী সা. এর প্রতি একজন মুসলমানের ভালবাসা তার প্রাণের চেয়েও অধিক। মুসলমানদের এই দূর্বলতম স্থানে আঘাত দিয়ে কেউ কখনোই পার পায় নি। সভায় বক্তারা সকল ধর্মের পবিত্রতা রক্ষায় আন্তর্জাতিক আইন প্রণয়নেরও দাবী জানান।

সভায় সভাপতিত্ব করেন- জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের সহ সভাপতি মাওলানা এটিএম মোকাররম হাসান, সভা পরিচালনা করেন- দারুল উলূমের হেড ইমাম মাওলানা শহিদুল্লাহ আল আজহারী।

বক্তারা- বিলম্বে হলেও মধ্যপ্রাচ্যের প্রতিক্রিয়াকে ইতিবাচক হিসেবে ধরে নিয়ে ভারত সরকারের কাছে অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের দাবি জানান। তারা বলেন- মুসলমানদের ধৈর্যের পরীক্ষা না নিয়ে ভারত সরকারের দ্রুত পদক্ষেপ গ্রহণ উচিত অন্যথায় আন্তর্জাতিকমহলে ভারত সরকারই ক্ষতিগ্রস্ত হবে।

বক্তারা মুসলমানদের গৌরবোজ্জ্বল অতীতের কথা স্মরণ করে একতাবদ্ধ হয়ে এক প্লাটফরমে বৃহত্তর পরিসরে প্রতিবাদ সমাবেশ আয়োজন এবং রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ সরকারের নিকট ভারত সরকারের কাছে প্রতিবাদ জানিয়ে একটি স্মারকলিপি প্রদানের সপক্ষে যৌক্তিকতা তুলে ধরেন।

বক্তারা আধুনিক বিশ্বের বর্তমান বাস্তবতায় পণ্য বর্জনের জটিলতা তুলে ধরে বিভিন্ন পণ্যের উপর ভারত নির্ভরতা কমানোর জন্য মুসলিম ব্যবসায়ীদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

বক্তব্য রাখেন- শর্ষিনার পীর মাওলানা সাইফ উল্লাহ সিদ্দিকী, স্মেথিক ইসলামিক সেন্টারের পরিচা/রক মাওলানা আব্দুস সোবহান, কমিউনিটি নেতা আব্দুল লতিফ জেপি, বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালিক পারভেজ,  জামে মসজিদ ইসলামিক সেন্টারের সভাপতি ব্যারিস্টার আব্দুল্লাহ মো. ইসমাইল, জামেয়া আশরাফুল উলূম এর প্রিন্সিপাল হাফিজ মাওলানা ইকবাল হোসেন, লজেলস ইসলামিক সেন্টারের ইমাম মাওলানা সাইফ উদ্দিন, খেলাফত মজলিস বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা এনামুল হাসান সাবির, কমিউনিটি নেতা মাফিজ খান, মিডল্যান্ডস খেলাফত মজলিস সভাপতি আব্দুল মুকিত আজাদ, দারুল উলূমের ইসলামিক টিচিং বিভাগের হেড ড. আব্দুল মতিন, মাওলানা আব্দুল মতিন, দারুল উলূমের ইমাম মাওলানা সিদ্দিক আহমদ, মাওলানা নুরুল হক দেওয়ান প্রমুখ।

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on উলামা এবং দোয়াত মিডল্যান্ডস এর প্রতিবাদ সমাবেশ: ভারতীয় সংস্কৃতি বর্জনের মধ্য দিয়ে প্রকৃত রসুলপ্রেম দেখানোর আহ্বান

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ