৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , মঙ্গলবার, ২১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৩ শাবান, ১৪৪৫ হিজরি।
৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , মঙ্গলবার, ২১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৩ শাবান, ১৪৪৫ হিজরি।

বার্মিংহামে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে  র‍্যালী ও মাহফিল অনুষ্ঠিত

মহানবী (সা.) এর পদাঙ্ক অনুসরণ করে আমাদেরকে সাম্য-সৌহার্দের পথ ধরতে হবে- আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

আমাদের সমাজ ব্যবস্থা আজ ধ্বংস হয়ে গেছে। আমরা পরস্পর হানাহানিতে লিপ্ত। অন্যকে ঘায়েল করে আরো বেশি চাই এমন নীতিতে বিশ্বাসী হয়ে গেছি। তার মূল কারণ হচ্ছে আমরা আল্লাহ ও তাঁর রাসূলের পথ ছেড়ে দিয়েছি। ছেড়ে দিয়েছি ইত্তেবায়ে রাসূলের পথ। অথচ নবী-রাসূলগণের পথ হচ্ছে সাম্য-সৌহার্দের পথ। আমাদেরকে নবী রাসূলগণের পদাঙ্ক অনুসরণ করে সাম্য-সৌহার্দের পথ ধরতে হবে। ঘরে ঘরে বাস্তবায়ন করতে হবে মহানবী (সা.) এর সুমহান আদর্শ। আল্লাহর নবী আমাদেরকে যে জীবনের শিক্ষা দিয়েছেন সে জীবন ধরতে হবে। তবেই আদর্শ পরিবার, জীবন ও সমাজ গঠন সম্ভব।
তিনি আরো বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ওয়ালাদাত শরীফ উপলক্ষে আমরা  র‍্যালী, সেমিনার, সেম্পোজিয়াম, মাহফিল সহ যেসকল আয়োজন করে থাকি এগুলো নবীজির প্রতি মুহাব্বাতের বহিঃপ্রকাশ। আল্লাহর রাসূলের মুহাব্বাত হাসিলের জন্য সকল পন্থা অনুসরণ করতে হবে।
গত ৮ অক্টোবর রবিবার, আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের সহযোগিতায় ও বার্মিংহাম ব্রাঞ্চের উদ্যোগে আয়োজিত  র‍্যালী পরবর্তি মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এদিকে দুপুর ১২ টায় বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপার্পাস সেন্টার থেকে বের হয় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিশাল  র‍্যালী।  র‍্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার মাল্টিপার্পাস সেন্টারে এসে শেষ হয়। এসময়  র‍্যালী পরবর্তি সমাবেশে বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকের সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি মাওলানা এম এ কাদির আল হাসান ও সিরাজাম মুনিরা জামে মসজিদের পরিচালক আলহাজ্ব হাফিজ সাব্বির আহমদ।
বাদ যুহার শুরু হয় মাহফিল। বার্মিংহাম আল ইসলাহর সভাপতি মাওলানা বদরুল হক খানের সভাপতিত্বে ও সেক্রেটারি এমডি শামীম আহমদ রুমেলের পরিচালনায় মাহফিলে বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকের জয়েন্ট সেক্রেটারি মাওলানা এম এ কাদির আল হাসান, মিডল্যান্ডস ডিভিশনের সেক্রেটারি মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, মাওলানা দুলাল আহমদ , দি ব্রিটিশ মুসলিম স্কুলের শিক্ষক মাওলানা মাহবুব কামাল ও লজেলস সেন্ট্রাল জামে মাসজিদের খতিব মাওলানা শুওয়াইব আহমদ।
শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ কবির আহমদ ও নাশিদ পরিবেশন করেন শামছুদ্দোহা শিল্পী গোষ্টি।
র‍্যালী ও মাহফিলে আরো উপস্থিত ছিলেন, আনজুমানে আল ইসলাহ ইউকের উপদেষ্টা আলহাজ নাছির আহমদ, মোহাম্মদ এমদাদ হোসাইন, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ খুরশেদ  উল হক, সদস্য মাওলানা আব্দুল কুদ্দুস, মাষ্টার আব্দুল মুহিত, বাংলাদেশ মাল্টিপার্পাস সেন্টারের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চুনু, আনজুমানে আল ইসলাহ ইউকে ওয়ালছল শাখার  প্রেসিডেন্ট মাওলানা নোমান আহমদ, আলমরক গাউছিয়া জামে মসজিদের খতিব মাওলানা আতিকুর রহমান, আনজুমানে আল ইসলাহ ইউকে সান্ডওয়েল শাখার সেক্রেটারী হাফিজ আলী হোসেন বাবুল, মাওলানা নুরুল আমিন,কারী আহমেদ আলী, মাওলানা আবুল বাসার, হাজী সাহাব উদ্দিন, নাফিজুর রহমান, মাওলানা বুরহান উদ্দিন আহমদ, মাওলানা গুলজার আহমদ, কারী আবুল খায়ের, মাওলানা আব্দুল মোনিম, আলহাজ আব্দুল গফুর, আলহাজ আজির উদ্দিন আবদাল,   হাজী তারা মিয়া, সাংবাদিক আব্দুল হামিদ আয়না, কারী আলমাছ আলী, আহমদ হোসাইন, হাজী মুদ্দছির আলী ও হাফিজ আবুল হোসাইন প্রমূখ।
পরিশেষে মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়। -প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on বার্মিংহামে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে  র‍্যালী ও মাহফিল অনুষ্ঠিত

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ