১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , বৃহস্পতিবার, ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি।
১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , বৃহস্পতিবার, ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ শাওয়াল, ১৪৪৫ হিজরি।

আনজুমানে আল ইসলাহ ইউকের সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন

বিশ্বব্যাপী মহানবী (সা.) এর সুমহান আদর্শ বাস্তবায়নে আল ইসলাহ কর্মীরা প্রতিজ্ঞাবদ্ধ– আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

শায়খুল হাদীস হযরত মাওলানা নজরুল ইসলামকে প্রেসিডেন্ট, মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরীকে জেনারেল সেক্রেটারি এবং আলহাজ¦ আবদুস সালামকে ট্রেজারার করে ৩৩সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত

আঞ্জুমানে আল ইসলাহ, যুক্তরাজ্য শাখার নবনির্বাচিত নেতৃবৃন্দ

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, আনজুমানে আল ইসল্হার প্রতিটি কর্মী দ্বীনের এক একজন অতন্দ্র প্রহরী। তারা আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা ও মহানবী (সা.) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমে সমাজের সার্বিক কল্যাণ সাধনে সর্বোচ্চ ত্যাগ করতে প্রস্তুত। তিনি আরো বলেন, বর্তমানে বহুমুখী সমস্যা ও ফিতনার এই সময়ে আনজুমানে আল ইসলাহ ইসলামের সঠিক আকীদা প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে। তিনি আল ইসলাহ কর্মীদেরকে আল্লাহর প্রতি অবিচল আস্থা রেখে একাজে আরো সাহসী ভুমিকা পালনে এগিয়ে আসার আহবান জানান। আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী আরো বলেন, মহানবী (সা.) এর আজমত এবং হুরমত রক্ষা করা প্রতিটি মুসলমানের ঈমানী দায়িত্ব। কোন মুসলমান আল্লাহর প্রিয় হাবীবের নূন্যতম অপমান বরদাশত করতে পারে না। এজন্য আনজুমানে আল ইসলাহর কর্মীরা প্রিয়নবীর শান এবং মানকে সমুন্নত রাখা নিজের প্রাণ রক্ষার চেয়েও গুরুত্বপূর্ণ মনে করে। তিনি সম্প্রতি ভারত সরকারের জনৈক মুখপাত্রের দৃষ্টতাপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বাংলাদেশ সরকারকে এ ব্যাপারে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়ে নিজেদেরকে ইসলাম, মুসলমান ও প্রিয় নবীর পক্ষের শক্তি হিসেবে প্রমাণ করার উদাত্ত আহবান জানান।

আলইসলাহ যুক্তরাজ্য শাখার সম্মেলন

আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী গতকাল (রবিবার, ১৯জুন) আনজুমানে আল ইসলাহ ইউকের ত্রিবার্ষিক সাধারণ সভা ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি সম্প্রতি দেশে ভয়াবহ বন্যা কবলিত মানুষের প্রতি সহানুভুতি প্রকাশ করে আল্লাহ তায়ালার দরবারে দ্রুত বন্যাকবলিত মানুষের মুক্তি কামনা করেন। এজন্য বন্যার্তদের সাহায্যে আল ইসলাহর কর্মী, সমাজের বিত্তবান জনসাধারণ ও বাংলাদেশ সরকারকে আরো উদারহস্তে সহযোগিতায় এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

আনজুমানে আল ইসলাহ ইউকের বিদায়ী প্রেসিডেন্ট শায়খুল হাদীস আল্লামা হাফিজ আবদুল জলিল-এর সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারী মাওলানা এম এ কাদির আল হাসানের উপস্থাপনায় অনুষ্ঠিত সাধারণ সভায় রিপোর্ট উপস্থাপন করেন সংগঠনের সেক্রেটারী জেনারেল ও দারুল হাদীস লাতিফিয়া লন্ডনের প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ হাসান চৌধুরী। একাউন্ট উপস্থাপন করেন সংগঠনের ট্রেজারার মোহাম্মদ আবদুস সালাম।

এতে আনজুমানে আল ইসলাহ ইউকের বিপুল সংখ্যক মনোনীত কর্মীরা দেশের বিভিন্ন শহর থেকে অংশগ্রহণ করেন। বৃটেনের অন্যতম এক মনোরম শহর নর্থাম্পটনশায়ারের এক অভিজাত হোটেলে অনুষ্ঠিত এ ত্রিবার্ষিক কাউন্সিল ও সাধারণ সভায় আগত সদস্যবৃন্দ বর্ণাঢ্য আয়োজন দেখে উচ্ছসিত ছিলেন। সংগঠনের আগামী দিনের কর্মসূচি বাস্তবায়নের দীপ্ত শপথ নিয়ে এই সম্মেলন সমাপ্ত হয়।

দুপুর বারোটা থেকে শুরু হওয়া এই সম্মেলনে কর্মীরা মোট ছয়টি বিভাগে বিভক্ত হয়ে বিভিন্ন সেমিনারে অংশ গ্রহণ করেন। লিডারশিপ, ফাইনান্স, আইডিয়া শেয়ারিং, এডমিনিস্ট্রেশন, ইয়ূথ ফোরাম এবং উলামা সোসাইটি শিরোনামে অনুষ্ঠিত সেমিনারগুলো উপস্থাপন করেন মাওলানা এমএ কাদির আল হাসান, মাওলানা খায়রুল হুদা খান, আলহাজ খুরশিদুল হক, আলহাজ বদরুল ইসলাম, মাওলানা মারুফ আহমদ এবং মাওলানা ফরিদ আহমদ চৌধুরী। তাদেরকে সহযোগিতা করেন আলহাজ মিযান খান, আলহাজ আবদুস সালাম, মাওলানা আবদুল কাহহার, মাওলানা সালমান আহমদ চৌধুরী, হাফিজ আনহার আহমদ। এতে গ্রুপ লিডারের দায়িত্ব পালন করেন মাওলানা আবদুল কুদ্দুছ, আফতাব আহমদ এবং শওকত সিদ্দীকী। সম্মেলনে আনজুমানে আল ইসলাহ ইউকের গৃহীত প্রস্তাবনা ও কর্মসূচি পড়ে শুনান সংগঠনের ‍ওর্গেনাইজিং সেক্রেটারি হাফিজ মাওলানা কয়েছুজ্জামান।

হাফিয মাওলানা আনহার আহমদ এর কিরাত পাঠ এবং কারী আবদুল মুহিত এর নাতে রাসূল (সা.) পরিবেশনের মাধ্যমে সূচিত সম্মেলনে বক্তব্য রাখেন ইউকে আল ইসলাহর ভাইস প্রেসিডেন্ট শায়খুল হাদীস হযরত মাওলানা নজরুল ইসলাম, লাতিফিয়া উলামা সোসাইটি ইউকের প্রেসিডেন্ট হযরত মাওলানা শেহাব উদ্দীন, লাতিফিয়া কারী ইউকের জেনারেল সেক্রেটারি মাওলানা মুফতী আশরাফুর রহমান, দারুল হাদীস লাতিফিয়া নর্থওয়েস্টের প্রিন্সিপাল হযরত মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা ফখরুল হাসান রুতবাহ, মাওলানা আবদুল মতিন, হাফিয মাওলানা ফারুক আহমদ, কাউন্সিলর দিলাওয়ার আলী, কাউন্সিলর সাঈদ আহমদ প্রমুখ।

একই দিনে আনজুমানে আল ইসলাহ ইউকের ২০২২-২০২৫ সেশনের নতুন কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর উপস্থিতিতে এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আলহাজ ইমদাদুর রহমান এবং আলহাজ বশির উদ্দীন আহমদ। উপস্থিত প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে শায়খুল হাদীস হযরত মাওলানা নজরুল ইসলামকে প্রেসিডেন্ট, মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরীকে জেনারেল সেক্রেটারি এবং আলহাজ¦ আবদুস সালামকে ট্রেজারার করে ৩৩সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্য বৃন্দ হলেন ভাইস প্রেসিডেন্ট মাওলানা ফখরুল হাসান রুতবাহ, মাওলানা সাদ উদ্দীন সিদ্দিকী, মাওলানা শেহাব উদ্দীন, আলহাজ খুরশিদ উল হক, হাফিয মাওলানা কয়েছুজ্জামান, জয়েন্ট সেক্রেটারি মাওলানা এমএ কাদির আল হাসান, মোহাম্মদ বদরুল ইসলাম, মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, ট্রেজারার আলহাজ আবদুস সালাম, ওর্গেনাইজিং সেক্রেটারি মাওলানা সালমান আহমদ চৌধুরী, এডুকেশন এন্ড ট্রেনিং সেক্রেটারি মাওলানা আবদুল কাহহার, প্রেসি এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাওলানা খায়রুল হুদা খান, ওয়েলফেয়ার সেক্রেটারি মিজানুর রহমান খান, মেম্বারশিপ সেক্রেটারি আফতাব আহমদ, কাউন্সিল মেম্বার মাওলানা আবদুল আউয়াল হেলাল, শওকত হোসাইন সিদ্দীকী, মাওলানা আবদুল কুদ্দুছ, হাজী আবদুল মুছাব্বির, হাফিয সাব্বির আহমদ, মাওলানা রফিক আহমদ, কাউন্সিলর দিলওয়ার আলী, হাফিয বুরহান উদ্দীন আহমদ, এমএ বাছিত আশরাফ, মোহাম্মদ আবুল কালাম, মাস্টার আবদুল মুহিত, মোহাম্মদ আলী ছালিক, মাওলানা কাওছার আহমদ, কারী শরীফ উদ্দীন, হাফিয আনহার আহমদ, শাহ কামরুজ্জামান, মোহাম্মদ রুহুল আমীন। -প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on আনজুমানে আল ইসলাহ ইউকের সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ