১২ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহর্‌রম, ১৪৪৪ হিজরি।
১২ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহর্‌রম, ১৪৪৪ হিজরি।

সাংবাদিক সৈয়দ নাসির আহমেদের মাতার জন্য বিপিসির দোয়া মাহফিল অনুষ্ঠিত

কবি ফৌজিয়া কামালের জন্য বাংলা প্রেসক্লাব, বার্মিংহাম-মিডল্যান্ডস এর দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক কবি-প্রাবন্ধিক সৈয়দ মবনু ও বাংলা মেইল সম্পাদক-প্রকাশক সৈয়দ নাসির আহমেদ এর স্নেহময়ী মাতা বেগম ফৌজিয়া কামালের রূহের মাগফেরাত কামনা করে বাংলা প্রেস ক্লাব, বার্মিংহাম- মিডল্যান্ড এর উদ্যোগে গত বৃহস্পতিবার ১০ জুন বাদ জোহর স্থানীয় কভেন্ট্রি রোড জামে মসজিদ ও ইসলামীক সেন্টারে এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত দোয়া মাহফিলে বাংলা মেইল সম্পাদক সৈয়দ নাসির আহমেদের পরিবার আত্মিয়-স্বজন ও কমিউনিটির সর্বস্তরের নানা পেশার মানুষ এবং মসজিদে আগত মুসল্লিরা অংশ গ্রহণ করেন। সম্মিলিত ভাবে মোনাজাতের মাধ্যমে মুসল্লিরা মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে বেগম ফৌজিয়া কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মরহুমার সকল ভুল-ত্রুটি ক্ষমা করে  মরহুমার জন্য জান্নাতুল ফেরদাউস এবং পরিবারের সকল সদস্যদের জন্য এই বিপদে ধৈর্য ধরার তৈফিক কামনা করেন ।

উল্লেখ্য যে, কবি ফৌজিয়া কামাল ৭ই জুন মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় সিলেট নগরীর শাহী ঈদগায় নিজ বাসভবন সৈয়দপুর হাউজ-এ আকস্মিক ভাবে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি চার ছেলে, চার মেয়ে, নাতি নাতনিসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

কৈশোর থেকেই মরহুমা কবি ফৌজিয়া কামাল লেখালেখির সাথে যুক্ত ছিলেন। আমীনূর রশীদ চৌধুরী সম্পাদিত তৎকালীন যুগভেরী পত্রিকা ও মুহাম্মদ নুরুল হক সম্পাদিত আল ইসলাহ ম্যাগাজিনে তিনি নিয়মিত কবিতা লিখতেন।

মরহুমা ফৌজিয়া কামাল লন্ডন বাংলা প্রেসক্লাবের দুই জ্যেষ্ঠ সদস্য ইংল্যান্ড প্রবাসী কবি লেখক ও সাপ্তাহিক সুরমার প্রধান সম্পাদক  ফরিদ আহমদ রেজা ও সাপ্তাহিক সুরমার সাবেক সম্পাদক কবি আহমদ ময়েজের বড় বোন। খেলাফত মজলিস এর কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক, আলামীন ফাউন্ডেশন ইউকের সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ ও হাফিজ মাওলানা সৈয়দ কফিল আহমেদ মরহুমার দুই জামাতা ।

গত ৮ই জুন বুধবার বাদ জোহর সুনামগন্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর সৈয়দপুর আলিয়া মাদ্রাসা মাঠে মরহুমার জানাজা শেষে পারিবারিক  কবরস্থানে মরহুমার পিতার কবরের পাশে চির নিদ্রায় সমাহিত করা হয়েছে বলে পরিবার সূত্রে জানা গেছে।

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on সাংবাদিক সৈয়দ নাসির আহমেদের মাতার জন্য বিপিসির দোয়া মাহফিল অনুষ্ঠিত

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ