১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল, ১৪৪৫ হিজরি।
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল, ১৪৪৫ হিজরি।

অবৈধদের বৈধ করে কারী শিল্পের স্টাফ সংকট সমাধানের দাবীতে বার্মিংহামে মতবিনিময়

বার্মিংহাম, ১২ এপ্রিল ২০১৭

যুক্তরাজ্যে বসবাসরত অবৈধদের এমনেস্টি প্রদানের দাবি ক্রমশ জোরালো হচ্ছে। দীর্ঘদিন যাবত যারা এদেশে বসবাস করছেন তারা নানা পেশায় দক্ষতার স্বাক্ষর রাখছেন। এদেরকে বৈধ করে কাজের সুযোগ দিলে ব্রিটেনের অর্থনীতি সমৃদ্ধ হবে বলে বিশেষজ্ঞরা মনে করেন। বিশেষ করে কারী শিল্পের স্টাফ সংকট সমাধানের বিকল্প এক মানবিক উপায়ও এটি হতে পারে। তাই কারী শিল্পের স্টাফ সংকট সমাধানে অবৈধদের বৈধ করে কাজ করার সুযোগ দেয়ার দাবী এখন জোরালো হচ্ছে। এতে কারী শিল্প এবং ব্রিটেনের অর্থনীতি উভয়টিই নিশ্চিত উপকৃত হবে।

গত ৫ এপ্রিল বুধবার বেলা দুইটার সময় ¯’ানীয় মিষ্টিদেশ রেস্টুরেন্টের মিলনায়তনে কারী শিল্পের স্টাফ সংকট এবং অবৈধদের বৈধ করে এ সংকট সমাধানের উপায় নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আয়োজকদের মধ্যে অন্যতম রাজু আহমেদের পরিচালনায় এবং সাহিদুর রহমান সুহেলের বিষয়টির মূল বক্তব্য উপ¯’াপন করেন। মতবিনিময় সভায় সাংবাদিক, কমিউনিটি, রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপ¯ি’ত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা বলেন- বিলিয়ন পাউন্ডের কারীশিল্প বর্তমানে স্টাফ সংকটের জন্য আজ সবচেয়েক্রান্তিকাল অতিক্রম করছে ৷ এ সংকট থেকে জন্য উত্তরণের সহজ ও মানবিক সমাধান হতে পারে অবৈধদের বৈধতা দান করে তাদের কাজের সুযোগ করে দেয়া। বক্তারা বলেন- বর্তমান ফরেন মিনিস্টার বরিস জনসন লন্ডন মেয়র থাকাকালীন ব্রেক্সিট নিয়ে গণভোটের পক্ষে প্রচারণার সময় দশ বছর ধরে অবৈধভাবে বসবাসরত ইমিগ্রেন্টদের বৈধতা দিলে ব্রিটেনের অর্থনীতির জন্য সহায়ক হবে বলে মতামত ব্যক্ত করেন। তাই সকলে মিলে অবৈধদের বৈধ করণের জন্য বর্তমান সরকারের সাথে লবি ও জনমত তৈরির পক্ষে মতামত ব্যক্ত করেন। মতবিনিময় সভায় এ ব্যাপারে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য কমিউনিটি ব্যক্তিত্ব এনাম চৌধুরীকে দায়িত্ব প্রদান করা হয়। উপ¯ি’ত সবাই যার যার অবস্থান থেকে সহযোগিতার আম্বাস প্রদান করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এনাম চোধুরী, বাংলা ভয়েস সম্পাদক  মোহাম্মদ মারুফ, বাংলা কাগজের নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ, মাহবুবুল আলম চোধুরী মাখন, সৈয়দ জমসেদ আলী, আব্দুল কাদির আবুল, মোস্তফা কামাল বাবলু, সৈয়দ এলাহী হক সেলু, কামাল আহমেদ, জুম্মান আহমেদ লিটু, আবু হায়দার চৌধুরী, আশিক আলী, সাংবাদিক আব্দুল আহাদ সুমন, আশরাফুল ওয়াহিদ দুলাল, জয়নাল ইসলাম, মোহাম্মদ আলী, লোকমান হোসেন কাজী এবং আয়োজকদের পক্ষে মনসুর আলম, হেলাল আহমেদ, সুরমান মিয়া, মাসুম, ঠাকু মিয়া, সামসুল ইসলাম ও দেওয়ান মাসুদ৷

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on অবৈধদের বৈধ করে কারী শিল্পের স্টাফ সংকট সমাধানের দাবীতে বার্মিংহামে মতবিনিময়

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ