২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি।
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি।

জাতীয় সীরাত কনফারেন্স সফলের লক্ষ্যে বার্মিংহামে সর্বদলীয় পরামর্শ সভা অনুষ্ঠিত

জিয়া তালুকদার:
ইকরা টিভি গ্রুপ ও আল খায়ের ফাউন্ডেশন ইউকের উদ্যোগে আগামী দশ অক্টোবর অনুষ্ঠিতব্য জাতীয় সীরাত কনফারেন্স ইপসুইচ ২০২১ সর্বাত্মক সফলের লক্ষ্যে গত রবিবার, ৩ অক্টোবর ২০২১ লন্ডন থেকে দায়িত্বশীল উলামায়ে কেরামের একটি প্রতিনিধিদল বার্মিংহাম সফর করেন। প্রতিনিধিদলে ছিলেন সম্মেলন বাস্তবায়ন কমিটির অন্যতম সমন্বয়ক মাওলানা গোলাম কিবরিয়া, মারকাযুল উলূম লন্ডনের প্রিন্সিপাল  মাওলানা শুয়াইব আহমদ, লন্ডন আল আকসা মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাদিকুর রহমান ও সম্মেলন বাস্তবায়ন কমিটির অন্যতম সমন্বয়ক মাওলানা মুফতি আবদুল মুনতাকিম।
নেতৃবৃন্দ প্রথমে মিডল্যান্ড উলামা পরিষদ কর্তৃক সদ্য প্রয়াত শীর্ষ আলেমদের স্মরণে আয়োজিত একটি দোয়া মাহফিল ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে যোগদান করে বক্তব্য রাখেন এবং উপস্থিত সর্বদলীয় উলামায়ে কেরাম ও সুধীজন কে জাতীয় সীরাত কনফারেন্সে দলমত নির্বিশেষে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানান অতঃপর তাঁরা বার্মিংহামের সুবহানাল্লাহ মসজিদে সর্বদলীয় উলামায়ে কেরামের সাথে একান্ত সাক্ষাতকারে ও গুরুত্বপূর্ণ পরামর্শ সভায় মিলিত হন। মিডল্যন্ডের নেতৃস্থানীয় উলামায়ে কেরামের সামনে বর্তমান প্রেক্ষাপটে জাতীয় সীরাত কনফারেন্স আয়োজনের অপরিসীম গুরুত্ব ও সুদূরপ্রসারী প্রভাব তুলে ধরে নেতৃবৃন্দ আলোচনা উপস্থাপন করেন। এসময় বার্মিংহাম ও মিডল্যান্ডের দায়িত্বশীল উলামায়ে কেরাম ও মুরব্বীগন সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম শিরোনামে জাতীয় পর্যায়ে একটি ঐতিহাসিক সম্মেলন আয়োজনের ভূয়সি প্রসংসা করে একাত্মতা প্রকাশ করেন এবং প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য সানন্দে সম্মতি জ্ঞাপন করেন। তাঁরা এ মহান বরকতময় সীরাত কনফারেন্সে দলমত নির্বিশেষে  উপস্থিত হওয়ার জন্য বড় একটি কোচ যোগে সফরের  সিদ্ধান্তও গ্রহণ করেন।  লন্ডনের প্রতিনিধিত্বশীল উলামায়ে কেরামের এ বিশেষ সফর উপলক্ষে অনুষ্ঠিত পরামর্শ সভায় বার্মিংহাম ও মিডল্যান্ডের দায়িত্বশীল উলামায়ে কেরামের মধ্যে যারা অংশ গ্রহন করেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নেতৃবৃন্দ ছিলেন হযরত মাওলানা এখলাছুর রাহমান, হাফিজ মাওলানা আবদুর রব ফয়জী, শায়খুল হাদীস মাওলানা রেজাউল হক, মুফতি তাজুল ইসলাম, হাফিজ মাওলানা ইকবাল হোসেন, মাওলানা কারী আবদুল হাফিজ, মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, সৈয়দ মাওলানা ইকবাল, মাওলানা আব্দুল মতীন, মাওলানা এনামুল হাসান সাবির, মাওলানা নূরে আলম হামিদী, মাওলানা সালাহ উদ্দীন, মাওলানা আহমদ হুসাইন, মাওলানা ক্বারী হেলাল আহমদ, ক্বারী মুদাস্সির আনওয়ার, ক্বারী আবদুল মুকিত আজাদ, মাওলানা যুবায়ের, মাওলানা শামছুল ইসলাম, সাদ উদ্দীন, মাওলানা শুয়ায়েব ও মাওলানা কাওসার আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on জাতীয় সীরাত কনফারেন্স সফলের লক্ষ্যে বার্মিংহামে সর্বদলীয় পরামর্শ সভা অনুষ্ঠিত

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ