৫ সেপ্টেম্বর বার্মিংহামে লাল হাবেলি পিঠা মেলা

আমেরিকা ইউরোপ কমিউনিটি সংবাদ বাংলাদেশ যুক্তরাজ্য

বার্মিংহামে লাল হাবেলি পিঠা মেলার আয়োজন করেছে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একটু অন্যরকম। আগামী ৫ সেপ্টেম্বর রোববার দুপুর ১২ থেকে বিকাল ৮ টা পর্যন্ত বার্মিংহামের আস্টনের পার্ক লেনের ভিউ ভিলায় এই পিঠা মেলা অনুষ্ঠিত হবে।

প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মসহ সকলের মধ্যে বাংলাদেশী কৃষ্টি-সংস্কৃতির বিকাশ এবং প্রবাসের ব্যস্তময় জীবনে ভিন্নরকম বিনোদনের ছোঁয়া দিতে একটু অন্যরকমের পক্ষ থেকে এই পিঠা মেলার উদ্যোগ।

গত ২৩ জুন বার্মিংহামের নিউটাউনে সংগঠনের এক বৈঠকে পিঠা মেলা আয়োজনের এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

চ্যানেল এস ও যমুনা টিভির প্রতিনিধি রিয়াদ আহাদের সভাপতিত্বে এবং এটিএন বাংলা ইউকের জয়নাল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বৈঠকে বক্তারা বৈশ্বিক মহামারীর কারণে গত বছর একটু অন্যরকমের পক্ষ থেকে কোনো অনুষ্ঠান করতে না পারায় এ বছর ব্যাপক পরিসরে একটি অনুষ্ঠান আয়োজনের পক্ষে মতামত প্রদান করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টিভি ওয়ানের আমিরুল ইসলাম বেলাল, আই অন টিভির লোকমান হোসেন কাজী, বি-অন টিভির প্রধান আব্দুল মাইন চৌধুরী সুমন, সংস্কৃতিকর্মী আজিজুর রহমান হীরণ, আবু হায়দার চৌধুরী সুইট, গুলজার আহমদ ফয়ছল, জুবের আলম, রাসেল আহমদ, মাসুক মিয়া, এস এম আব্দুর রব, মোহাম্মদ আলী, আহমেদ কাবীর, আহমেদ সুহেল, সাইফুল ইসলাম, সুরমান মিয়া, কবীর আহমেদ, সুহেল শাহ, বুরহান উদ্দিন, জাহেদ উদ্দিন, জুনেদ আহমদে, মোহাম্মদ মাখন বেলাল, আনোয়ারুল ইসলাম, শিপন মিয়া, মিজান রেজা চৌধুরী, বিলাল আহমদ, এমদাদুল হক লাবলু, নুর উদ্দিন, আব্দুর রহিম, খসরু মিয়া প্রমুখ।

উল্লেখ্য পিঠা মেলায় দিনব্যাপি বিনোদনের জন্য খোলা মঞ্চে লাইভ সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও রকমারী পিঠাসহ দেশীয় খাবারের বিভিন্ন স্টল থাকবে এছাড়াও বাংলাদেশসহ ব্রিটেনের স্বনামধন্য শিল্পিদের অংশগ্রহণ নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণ করা হবে। এবং পিঠা মেলায় উপস্থিতিদের নিয়ে থাকবে লাকী ড্র। এতে প্রথম পুরস্কার বাংলাদেশের রিটার্ন টিকেট এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের দেওয়া হবে স্মার্ট টেলিভিশন ও ল্যাপটপ। স্টল পেতে আগ্রহীদের ০৭৫৩ ৩০৫ ১৪৮৮ এবং ০৭৯৪ ৩৫৮ ৮৮৩৫ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। – প্রেস বিজ্ঞপ্তি

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *