বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে বাংলা প্রেসক্লাব বার্মিংহাম মিডল্যান্ডস

আন্তর্জাতিক ইউরোপ কমিউনিটি সংবাদ বাংলাদেশ যুক্তরাজ্য

আশরাফুল ওয়াহিদ দুলাল:

সাংবাদিকতায় পেশাদারিত্বের অঙ্গিকারাবদ্ধ বার্মিংহাম-মিডল্যান্ডস-এর সংবাদকর্মীদের প্রতিনিধিত্বশীল সংগঠন ‘বাংলা প্রেসক্লাব, বার্মিংহাম, মিডল্যান্ডস (বিপিসি) বাংলাদেশের মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তী ব্যাপক আয়োজনে উদযাপন করবে।

ব্রিটেনের দ্বিতীয় বৃহত্তম শহর বার্মিংহামে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য এ বিজয় উৎসব। গত ৫ অক্টোবর ২০২১, মঙ্গলবার বার্মিংহামে সংগঠনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ মারুফ, সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশরাফুল ওয়াহিদ দুলাল ।

সভায় ব্রিটেনের বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীদের উপস্থিতিতে উৎসবের বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়। বিশেষ করে উৎসবে বাংলাদেশের মহান মুক্তিযদ্ধের সপক্ষে প্রবাসে বিশ্ব জনমত গঠনে যারা অবদান রেখেছেন তাদের এবং রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি কায়সারুল ইসলাম সুমন, সাইফুর রাজা চৌধুরী,ফারসু আহমেদ চৌধুরী, জিয়া তালুকদার, সাহিদুর রহমান সুহেল, আতিকুর রহমান, ওবায়দুল কবির খোকন, বদরুল আলম প্রমুখ।

এদিকে সংগঠনের আসন্ন সাধারণ সভা উপলক্ষে সদস্য পদ নবায়ন ও নতুন সদস্য গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও সাংবাদিকতার তাত্ত্বিক দিক এবং রিপোর্টিং বিষয়ক একটি কর্মশালা আয়োজনেরও সিদ্ধান্ত নেয়া হয়।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *