জামি মসজিদ এবং ইসলামিক সেন্টার এবং দারুল উলুম বার্মিংহামের পক্ষে কাম্ব্রিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য প্রদান

cum-1যুক্তরাজ্যে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কভেন্ট্রি রোডস্থ বার্মিংহাম জামি মসজিদ এবং ইসলামিক সেন্টার এর প্রেসিডেন্ট ডঃ মাওলানা আব্দুর রহিম। ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে মানবতার সেবায় বিশেষ করে ব্রিটেনের নাগরিক হিসেবে দেশের যে কোন জায়গায় ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যার্থে এগিয়ে আসার আহবান জানান তিনি। তিনি বলেন আমাদের দেশে যখন বন্যা বা ভূমিকম্প হয় তখন আমরা সবাই  তাদেরকে সাহায্য করি তেমনি এদেশের মানুষের জন্যও আমাদের সাহায্য করা দরকার। ইসলাম ধর্মও মানবতার সেবায় এগিয়ে আসার জন্য আমাদেরকে অনুপ্রাণিত করেছে বলে উল্লেখ করেন ড. মাওলানা আব্দুর রহিম।

cum2সম্প্রতি ডিসেম্বর মাসের শুরুতে কাম্ব্রিয়ায় সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য কভেন্ট্রি রোডস্থ বার্মিংহাম জামি মসজিদ এবং ইসলামিক সেন্টার এবং দারুল উলুমের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল গত ২১শে ডিসেম্বর সোমবার সেখানে যায়। উল্লেখ্য প্রিন্সিপাল ড. মাওলানা আব্দুর রহিম এর আহ্বানে সাড়া দিয়ে স্থানিয় আজকা ইমপেক্স লি. এবং শেখ ব্রাদার্স লি. সাহায্যের হাত  বাড়িয়ে দেয় এবং শুষ্ক খাবার, পানীয় ও পরিষ্কার পরিচ্ছন্ন করার সামগ্রী দান করে।

cum3ড. মাওলানা আব্দুল মতিন এবং বশিরুল হকের নেতৃত্বে  সেন্টারের প্রতিনিধিদল ক্ষতিগ্রস্তদের জন্য এসব ত্রাণ সামগ্রী বিতরণের জন্য ইউনিভার্সিটি অব কাম্ব্রিয়ার স্পোর্টস হলে প্রতিষ্ঠিত ক্যাম্পে জমা দেন এবং সারাদিন বিভিন্ন স্থান থেকে আগত সাহায্য সামগ্রি খালাস ও প্যাকিংয়ে সাহায্য করেন। এছাড়া দারুল উলূম এর ছাত্ররা উক্ত ত্রাণ কাজে সহায়তার জন্য ফান্ড রেইজ করেছে এবং সংশ্লিষ্ট সংস্থার নিকট তা জমা দেয়া হয়। সাহায্য সামগ্রী সংগ্রহের জন্য নিযুক্ত ক্যাম্পের প্রধান প্রতিনিধিদলকে উষ্ণ অভ্যর্থনা ও সাহায্যের জন্য ধন্যবাদ জানান । – প্রেস বিজ্ঞপ্তি

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *