২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি।
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি।

শের ই বাংলা একে ফজলুল হক স্বর্ণপদক প্রাপ্তিতে কবি ও কলামিস্ট শিহাবুজ্জামান কামালকে সম্বর্ধনা প্রদান

SAM_4073অতিসম্প্রতি ‘বাংলাদেশ রিপোর্টরস ফোরাম’ ঢাকা কর্তৃক বিলেতের বিশিষ্ট কবি ও কলামিস্ট শিহাবুজ্জামান কামাল ‘শের ই বাংলা এ কে ফজলুল হক স্বর্ণপদক ২০১৫ প্রাপ্তিতে যুক্তরাজ্য ভিত্তিক প্রাচিন সাহিত্য সংগঠন ‘রেনেসাঁ সাহিত্য মজলিশ ইউকে এবং বিলেতের প্রবাসী কমিউনিটির পক্ষ থেকে এক বিশেষ সম্বর্ধনা প্রদান করা হয়। গত ২২ ডিসেম্বর পূর্ব লন্ডনের হোয়াইট চ্যাপেল রোডস্থ লন্ডন মুসলিম সেন্টারে এই সম্বর্ধনা সভা অনুষ্ঠিত হয়। রেনেসাঁর সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনীর সভাপতিত্বে এবং সংগঠনের সহসাধারণ সম্পাদক কবি এম এ আবুল হাসনাতের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিএসসির চেয়ারপার্সন নুরুল ইসলাম মাহবুব। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা, রেনেসাঁর পেট্রন সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, চ্যারিটি সংগঠন মুসলিম এইডের কর্মকর্তা মিঃ বেলায়েত কোকার এমবিই, বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব ইমাম আজমল মসরুর, বিশিষ্ট আইনজীবী  ব্যারিস্টার আবুবকর মোল্লা, ইস্ট লন্ডন মসজিদের খতিব হাফেজ মাওলানা আবুল হোসেন খান, বিশিষ্ট মুক্তিযুদ্ধা এম এ মন্নান, বিশিষ্ট আইনজীবী ও খতিব মোঃ লিয়াকত সরকার, কবি ও গবেষক ডঃ আমান উল্লাহ অস্রু, বিশিষ্ট লেখক  ব্যারিস্টার নজির আহমদ, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ, কাউন্সিলার মোহাম্মদ মুস্তাকিম, কাউন্সিলার শাহ আলম প্রমুখ।

হাফিজ ফালাহ নূরের পবিত্র কালামেপাকের তেলায়াতের পর স্বাগত বক্তব্য রাখেন রেনেসাঁর সভাপতি কবি মোঃ রহমত আলী পাতনী। এরপর সম্বর্ধিত ব্যক্তি কবি শিহাবুজ্জামান কামালকে ফুল দিয়ে বরন করেন, মুসলিম এইডের পক্ষ থেকে মিঃ বেলায়েত কোঁকার এমবিই, নূর ফ্যামিলির পক্ষ থেকে ফুলদেন হাসান মোহাম্মদ মইননুদ্দিন, তালহা নূর ও ইমরান আহমদ।  সম্বর্ধিত কবির উদ্দেশ্যে ‘মাসিক জুয়তুনের’ পক্ষ থেকে শুভেচ্ছা বাণী পাঠান ‘মাসিক জয়তুন’ সম্পাদক ডঃ আবুল কালাম আজাদ  এবং শুভেচ্ছা বানী পাঠ করেন বিশিষ্ট  আবৃত্তিকার আমিমুল এহসান তানিম। ‘ নিল স্পোর্টস’ সংস্থার ডিরেক্টর মিঃ টনির পক্ষ থেকে পাঠানো শুভেচ্ছা বানী পাঠ করে শুনান আইনজীবী লিয়াকত সরকার।

সভায় আগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জামেয়াতুল উম্মাহ মাদ্রাসার শিক্ষক শায়েখ মাওলানা ফারুক হসেইন, ফররুখ ফাউণ্ডেশনের সভাপতি মাওলানা রফিক আহমদ রফিক, ইউরো বাংলার সাবেক সম্পাদক আব্দুল মুনিম ক্যারল, কমিউনিটি নেতা মোঃ নূর বখস, জিএসসি ইস্ট লন্ডন শাখার সেক্রেটারি আব্দুল মালিক কুটি, মাস্টার আমির উদ্দিন, মোঃ আহমদ উদ্দিন, মাওলানা হাসান নুরী চৌধুরী,কমিউনিটি ব্যক্তিত্ব শেখ ফারুক আহমদ, আলহাজ কলা মিয়া, হাজি ফারুখ মিয়া, মাওলানা ইমাদ উদ্দিন প্রমুখ।

সম্বর্ধনা সভায় আরো উপস্থিত ছিলেন, সাপ্তাহিক বাংলা টাইমসের সম্পাদক নজরুল ইসলাম বাসন, লন্ডন বিডি নিউজের সম্পাদক জাকির হোসেন কয়েস, ব্যারিস্টার অহিত আলী, মাওলানা রেজাউল করিম, কমিউনিটি নেতা আলহাজ রমিজ উদ্দিন, কবি আব্দুল হান্নান, মোঃ জহির আলী, মোঃ নূর মিয়া, মোঃ ফারুক মিয়া, আলহাজ তোহা মোস্তফা, হাফিজ সাফয়ান করিম, সালাউদ্দিন সুন্নাহ, খিজুরুল ইসলাম, আবু মাহের চৌধুরি, শামসুজ্জামান, ,বদরুজ্জামান,নাঈমা জামান।

সভায় স্বরচিত সঙ্গীত পরিবেশন করেন, কবি শেখ মোঃ জাবেদ আলী, শিল্পী বাউল শাহ দিলাবর আলী ও মোঃ শরাফত আলী।

সম্বর্ধনা সভায় ওলামায়েকেরাম, বিভিন্ন কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ, আইনজীবী, কবি, সাহিত্যিক, সাংবাদিকসহ বিভিন্ন শীর্ষ  স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা কবি শিহাবুজ্জামান কামালের দীর্ঘ দিনের সাহিত্যকর্ম ও  সমাজসেবামূলক কাজের ভুয়শী প্রশংসা করেন এবং তাঁর কাজের স্বীকৃতি স্বরূপ স্বর্ণপদক প্রাপ্তিতে তাঁকে অভিনন্দন জানান এবং তাঁর সাহিত্য কর্ম চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।  বক্তারা তাঁর কাজের মুলজায়ন করায় সংবর্ধনা কমিটিকে ও ধন্যবাদ জানান। পরে সংবর্ধনা কমিটির পক্ষ থেকে কবি শিহাবুজ্জামান কামাল কে বিভিন্ন উপহার, সামগ্রি এবং কবির সহধর্মিণী মিসেস সালমা জামান কে সম্মাননা জানানো হয় এবং তাঁকে একটি ক্রেস্ট উপহার দেয়া হয়। -সংবাদ বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on শের ই বাংলা একে ফজলুল হক স্বর্ণপদক প্রাপ্তিতে কবি ও কলামিস্ট শিহাবুজ্জামান কামালকে সম্বর্ধনা প্রদান

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ