২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , বৃহস্পতিবার, ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ রমজান, ১৪৪৫ হিজরি।
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , বৃহস্পতিবার, ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ রমজান, ১৪৪৫ হিজরি।

যুক্তরাজ্যে আওয়ামীলীগ চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার বিজয় দিবস পালন

যুদ্ধপরাধীদের বিচারকাজ সম্পূর্ন সহ জামাত শিবির মুক্ত সোনার বাংলা গড়ার অঙ্গিকার

ফখরুল আলম, লিভারপুল থেকে –

Cheshir Amwl-Victory Day copyগত ১৫ ডিসেম্বর সোমবার রাতে যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার উদ্যোগে নর্থওয়েলস এর  একটি রেষ্টুরেন্টে বাংলাদেশের ৪৪তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। এতে সংগঠনের সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাকিম আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রুহুল আমীন । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানচেষ্টার আওয়ামীলীগের সভাপতি ছুরাবুর রহমান।

 সভা শুরুতেই সকল শহিদদের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা সহ সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত  আমার সোনার বাংলা পরিবেশিত হয়।

সভায় নেতৃবৃন্দরা বলেন বাঙালি জাতির জীবনে আজ আনন্দের দিন। এমনই একটি দিনের  প্রতিক্ষায় কেটেছিল বাঙালির হাজারো বছর। বহু কাঙ্খিত সেই দিনটির দেখা মিলে ছিল ১৯৭১ এর ১৬ ডিসেম্বর। পৃথিবীর মানচিত্রে অভ্যূদয় ঘটেছিল স্বাধীন বাংলাদেশ। আর সেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পাক বাহীনির বর্ব রোচিত হামলা ও নির্যাতনের অনেক গল্প তোলে ধরেন আমান্ত্রিত মুক্তিযোদ্ধারা।। তারা মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সকলের কাছে তোলে ধরার ও অনুরোধ জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উইরাল আওয়ামীলীগের সভাপতি আমিরুল ইসলাম মধু, জি এস সি চেষ্টার এন্ড নর্থ ওয়েলস রিজনের চেয়ারপার্সন আব্দুল মালিক, সহ সভাপতি আজাদ উদ্দিন, সহ সভাপতি শাহজানুর রাজা, সহ সাধারণ সম্পাদক এটিএম লোকমান, মহি আহমেদ চৌধুরী,মুক্তিযোদ্ধা ছাকির আহমেদ চৌধুরী,বার্সোলোনার বাংলাদেশ এসোসিয়েশন এর চেয়ারম্যান সামছুজ্জামান মান্নান, কামরুল ইসলাম, আবুল কাশেম নোমান প্রমুখ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লিভারপুল বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফখরুল আলম, ম্যানচেষ্টারের বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব ছুরুক মিয়া, উইরালের বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

সভাশেষে অতিথি শিল্পী সঞ্জঢ দে সহ  স্থানীয় শিল্পীদের অংশ গ্রহনে এক  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আগত অতিথিরা প্রাণ ভরে আনন্দ উপভোগ করেন।

সভায় চেস্টার, ম্যানচেষ্টার, লিভারপুল, মার্সিসাইড, উইরাল, ওয়েলস সহ বিভিন্ন শহরের বিপুল সংখ্যক নেতা কর্মী সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on যুক্তরাজ্যে আওয়ামীলীগ চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার বিজয় দিবস পালন

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ