২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , বৃহস্পতিবার, ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ রমজান, ১৪৪৫ হিজরি।
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , বৃহস্পতিবার, ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ রমজান, ১৪৪৫ হিজরি।

মতবিনিময় সভায় ঐক্যবদ্ধভাবে ২৮ মার্চ উদযাপনের উপর জোর দিলেন কমিউনিটি নেতৃবৃন্দ

[tabs tab1=”Tab 1″ tab2=”Tab 2″ tab3=”Tab 3″]

[tab id=1]Tab content 1[/tab]
[tab id=2]Tab content 2[/tab]
[tab id=3]Tab content 3[/tab]

[/tabs]

ফারছু আহমদ চৌধুরী:

জমায়েত, র‌্যালি, শপথ অনুষ্ঠান এবং পতকা উত্তোলনের মাধ্যমে প্রতিবছরের ন্যায় এ বছরও মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্মলহীথ পার্কে ২৮ মার্চ পালিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বার্মিংহামের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নায়েন।

১৯৭১ সালের ২৮ মার্চ বার্মিংহামের স্মলহীথ পার্কে প্রায় ১০ হাজার মানুষের উপস্থিতিতে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের সপক্ষে প্রবাসীরা শপথ নেন এবং পতাকা উত্তোলন করেন। ঐতিহাসিক এ দিবসটি বিগত ক’বছর যাবত বার্মিংহামে উদযাপন করে প্রবাসী মুক্তিযোদ্ধাদের স্মরণ করা হয়। এ বছর ২৮ মার্চ উদযাপন উপলক্ষে প্রবাসী মুক্তিযুদ্ধের সংগঠক, মুক্তিযোদ্ধা ও কমিউনিটি নেতৃবৃন্দের সাখে এক মতবিনিময় সভা আজ ২২ মার্চ দুপুরে স্থানীয় এক রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রবীণ কমিউনিটি নেতা আলী ইসমাইল, সভা পরিচালনা করেন ২৮ মার্চ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কমরেড মসুদ আহমেদ। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ্ব নাসির আহমদ, শেখ মোহাম্মদ আব্দুল গফুর, আজির উদ্দিন, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ,  তারকা রঞ্জন, এম এ রশিদ, মিসেস রশিদ, ফয়জুর রহমান চৌধুরী এমবিই, কামরুল হাসান চুনু, তফজ্জুল হোসেন চৌধুরী, কবির উদ্দিন, মাহবুব আলম চৌধুরী মাখন, মআ কাদির, আব্দুল কাদির আবুল, কামাল আহমদ, মোস্তফা কামাল বাবলু, এনামুল হক খান নেপা, নাসির আহমদ শ্যামল, নুরুল ইসলাম কিসলু, মাওলানা রশিদ আহমদ, আনহার আলী, মঈন চৌধুরী, সৈয়দ নাদির আহমদ প্রমুখ।

সভায় বক্তারা ২৮ মার্চকে প্রবাসীদের জন্য একটি অনন্য দিন হিসে্বে আখ্যায়িত করে প্রতিবারের ন্যায় এবছরও এ দিবস উদযাপনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এবং ঐক্যবদ্ধভাবে পালনের উপর জোর দেন। বক্তারা ২৮ মার্চ মঙ্গলবার দুপুরে স্মলহীথ পার্কে যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on মতবিনিময় সভায় ঐক্যবদ্ধভাবে ২৮ মার্চ উদযাপনের উপর জোর দিলেন কমিউনিটি নেতৃবৃন্দ

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ