২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি।
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , শুক্রবার, ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪৫ হিজরি।

ওল্ডহ্যাম ওয়েস্ট এবং রয়টন সংসদীয় উপ-নির্বাচনে লেবার দলীয় প্রার্থী কাউন্সিলর জিম ম্যাকমেহান

 

মওদুদ আহমেদ, ওল্ডহ্যাম প্রতিনিধি

jim_mcmahonওল্ডহ্যাম ওয়েস্ট এবং রয়টন সংসদীয় আসনের লেবার দলীয় সাংসদ বর্ষিয়ান রাজনীতিবিদ মাইকেল মিচারের মৃত্যুর পর এই আসনের শূন্যতা পূরণে উপ-নির্বাচনের তারিখ নির্ধারন করা হয়েছে আগামী ৩রা ডিসেম্বর ।

নির্বাচনকে সামনে রেখে লেবার পার্টির প্রার্থী নির্বাচন ছিল গত বৃহস্পতিবার ওল্ডহ্যামের কুইন এলিজাভেত কনফারেন্স হলে। ইতিমধ্যে গত সোমবার লন্ডনে (প্রার্থীদের ছোট তালিকা) শর্ট লিস্টিং এর প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে । শর্ট লিস্টিং’এ চার জনের চূড়ান্ত  তালিকায় ছিলেন ওল্ডহ্যাম কাউন্সিল লিডার কাউন্সিলর জিম ম্যাকমেহান,পাকিস্তানী বংশদ্ভুত ট্রেড ইউনিয়ন লিডার সাবেক কাউন্সিলর মোহাম্মদ আযম, ডার্বি নর্থ আসনের সাবেক সাংসদ ক্রিস উলিয়ামসন, জেইন ইস্ট।

লেবার পার্টির নর্থ ওয়েস্ট রিজিওনাল ডাইরেক্টর আনা হচিনসন এর তত্ত্বাবধানে সন্ধ্যা সাড়ে সাত ঘটিকায় অনুষ্টিত হয় ওল্ডহ্যাম ওয়েস্ট এবং রয়টন সংসদীয় এলাকার লেবার পার্টির প্রার্থী নির্বাচন প্রক্রিয়া ।

মনোনয়ন প্রত্যাশীদের পাঁচ মিনিট করে বক্তব্য প্রদানের সুযোগ দেওয়া হয়, সাথে সাথে লেবার পার্টির সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রার্থিদের কাছে ছিল পনের মিনিট ।

বক্তব্য এবং প্রশ্ন-উত্তর পর্বের আন্ষ্ঠানিকতা শেষে প্রায় চারশত লেবার সদস্যদের উপস্থিতিতে শুরু হয় প্রার্থী নির্বাচনে ভোট গ্রহণ।

লেবার সদস্যদের সরাসরি ভোটে আগামী ৩রা  ডিসেম্বরর উপ-নির্বাচনে লেবার পার্টির প্রার্থী নির্বাচিত হন ওল্ডহ্যাম কাউন্সিল লিডার জিম ম্যাকমেহান তিনি পান ২৩২ ভোট, তাঁর নিকটতম প্রার্থী ছিলেন পাকিস্তানী বংশদ্ভুত মোহাম্মদ আযম, তিনি পান ১৪১ ভোট, এছাড়া জেইন ইস্ট পান সাতটি এবং ক্রিস উইলিয়ামসন পান ৫টি ।

জিম ম্যাকমেহান ওল্ডহ্যাম কাউন্সিল লিডার হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে ওল্ডহ্যাম বারা কাউন্সিলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন , ওল্ডহ্যামের জনসাধারণের আর্থ সামাজিক উন্নয়নে নিরলস কাজ করে যাব ।

উল্লেখ্য এই আসনের উপনির্বাচনে কনজারভেটিব পার্টি, লিবারেল ডেমোক্রেট, সহ অন্যান্য দলের প্রার্থিতা এখনও ঘোষিত হয়নি ।

 

 

সংবাদটি শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on print
Print
Share on email
Email
Share on whatsapp
WhatsApp

কোন মন্তব্য নেই। আপনি প্রথম মন্তব্যটি করুন। on ওল্ডহ্যাম ওয়েস্ট এবং রয়টন সংসদীয় উপ-নির্বাচনে লেবার দলীয় প্রার্থী কাউন্সিলর জিম ম্যাকমেহান

আপনি কি ভাবছেন ? আপনার মতামত লিখুুন।

এই বিভগের আরো সংবাদ

সর্বশেষ