মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা, মিডল্যান্ডস, ইউকে এর ঢেউটিন বিতরণ

কমিউনিটি সংবাদ

মৌলভীবাজারের বন্যায় ক্ষতিগ্রস্থ দরিদ্রদের মাঝে পূর্ব ঘোষণা অনুযায়ী ঢেউটিন বিতরণ করেছে মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা, মিডল্যান্ডস, ইউকে। গত ১৬ সেপ্টেম্বর বিকাল ৩টায় মৌলভীবাজার শহরের পৌর কমিউনিটি সেন্টারে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা, মিডল্যান্ডস, ইউকে এর পক্ষে সংস্থার সভাপতি, এমবিএম বিজনেস গ্রুপ বাংলাদেশ এর চেয়ারম্যান, সাপ্তাহিক সুরমার ঢেউ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ড. এম জি মৌলা মিয়া সিআইপি এবং সংস্থার উপদেষ্টা আলহাজ্ব আয়াছ আহমদ এ ঢেউটিন বিতরণ করেন। ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাসান আহমদ জাবেদ, সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর ও ভারপ্রাপ্ত মেয়র ফয়ছল আহমদ, মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি মৌলভী আব্দুল ওয়ালী সিদ্দিকী, পৌর কাউন্সিলর আনিছুজ্জামান বায়েছ প্রমুখ। উপস্থিত ছিলেন- দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার সম্পাদক সিরাজুল ইসলাম, সাপ্তাহিক সুরমার ঢেউ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শ. ই. সরকার জবলু, মৌলভীবাজার অনলাইন প্রেসকাবের সভাপতি মশাহিদ আহমদ, টেংরা ইউপি চেয়ারম্যান টিপু খান, পাচগাও ইউপির সাবেক মেম্বার ও সমাজসেবী আলহাজ্ব রফিকুল ইসলাম প্রমুখসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যমের প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানে মৌলভীবাজারের বন্যায় ক্ষতিগ্রস্থ দরিদ্র সদর উপজেলার ৪টি, মৌলভীবাজার পৌর এলাকার ৭টি, সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের ২টি, খলিলপুর ইউনিয়নের ১টি, রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়নের ৫টি, পাচগাও ইউনিয়নের ৫টি, কামারচাক ইউনিয়নের ৫টি, টেংরা ইউনিয়নের ৫টি ও মনসুরনগর ইউনিয়নের ৫টি ও কমলগঞ্জ উপজেলার ৫টি পরিবারকে ২ বান করে ঢেউটিন এবং তা পরিবহনের ব্যয় বাবদ নগদ ৫শ টাকা করে প্রদান করা হয়।
উল্লেখ্য- ব্রিটেন প্রবাসী মৌলভীবাজারবাসীর মধ্যে সেতুবন্ধন, মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আর্ত-মানবতার সেবায় ভূমিকা রাখার প্রত্যয় নিয়ে বিগত ২০০৮ সালে মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা, মিডল্যান্ডস, ইউকে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এ পর্যন্ত সংগঠনের সর্বশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে গত ২৫ জুন। মৌলভীবাজারের বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াবার অঙ্গিকার নিয়ে ড. এম জি মৌলা মিয়া সিআইপি’র সভাপতিত্বে ও আশিকুর রহমান তালুকদাদের পরিচালনায় মিডল্যান্ডস, ইউকে এর কভেন্ট্রি রোডস্থ মিষ্টিদেশ রেস্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত ওই সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ড. এম জি মৌলা মিয়া সিআইপিকে সভাপতি ও আশিকুর রহমান তালুকদারকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ পুণর্গঠন করা হয়। পরবর্তীতে গত ৯ জুলাই একই হলরুমে অনুষ্ঠিত সংস্থার বৈঠকে মৌলভীবাজারের বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারসমূহকে সহযোগীতার জন্য ঢেউটিন বিতরণের ঘোষণা প্রদান এবং ঢেউটিন বিতরণের সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এরপর গত ২ সেপ্টেম্বর বার্মিংহামসহ যুক্তরাজ্যের অন্যান্য শহরে বসবাসকারী মৌলভীবাজারবাসীর অংশগ্রহণে, মিডল্যান্ডস, ইউকে এর পিকাডেলী বাংকুইটিং হলে অনুষ্ঠিত সংস্থার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে, মৌলভীবাজারে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে, শীঘ্রই মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার জন্য সংশ্লিষ্ট কর্তৃপরে প্রতি জোর দাবী জানানো হয়।
সর্বশেষ, গত ১৬ সেপ্টেম্বর সংস্থার পূর্বঘোষণা অনুযায়ী মৌলভীবাজারের বন্যায় ক্ষতিগ্রস্থ দরিদ্র পরিবার সমূহের মাঝে ঢেউটিন বিতরণ করা হয়। ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিতি ও সহযোগীতার জন্য সংস্থার সভাপতি ড. এমজি মৌলা মিয়া সিআইপি ও সংস্থার উপদেষ্টা আলহাজ্ব আয়াছ আহমদ সংস্থার পক্ষ থেকে সবাইকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।– প্রেস বিজ্ঞপ্তি

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *