মিশরের মানসুরা ইউনিভার্সিটি থেকে মাও. শোয়াইব আহমদের ডক্টরেট ডিগ্রি অর্জন

লন্ডন, ১৯ অক্টোবর ২০২১:

বিশিষ্ট আলেমে-দ্বীন, শিক্ষাবিদ, সমাজসেবক ও জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি  মাওলানা শোয়াইব আহমদ মিশরের দ্বিতীয় শ্রেষ্ঠ মানসুরা ইউনিভার্সিটি কর্তৃক সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী লাভ করেছেন।

গত শনিবার (১৬ অক্টোবর) মিশরের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. আশরাফ আব্দুল বাসিত প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদের হাতে অনারারি ডক্টরেট ডিগ্রির সনদপত্র তুলে দেন।

সনদ প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- ভার্সিটির রেজিস্ট্রার ড. জামাল ফারুক, আল আযহার ইউনিভার্সিটির শরিয়া বিভাগের ডিন ড. সাইয়্যেদ মাগরিবি, মানসুরা ইউনিভার্সিটির আইন বিভাগের ডিন ড. তামের ইবরাহিম এবং মিশরিয় সেনাবাহীনির ঊর্ধ্বতন কর্মকর্তা জেনারেল ড. খালেদ মাজিরী প্রমুখ।

এছাড়া ডক্টরেট ডিগ্রী প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েশন অফ সায়েন্টিস্টস অ্যান্ড সায়েন্টিফিক প্রফেশনস-এর উদ্যোগে ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টি এবং বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের কাছ থেকেও মাওলানা শোয়াইব আহমদকে বিশেষ প্রশংসাপত্র দেওয়া হয়।

উল্লেখ্য, মিশরের দ্বিতীয় শ্রেষ্ঠ মানসুরা ইউনিভার্সিটি কর্তৃক প্রতি বছর বিশ্বের তিনজন বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্বকে সম্মানসূচক অনারারি ডক্টরেট ডিগ্রি প্রদান করে থাকে।

ডক্টরেট ডিগ্রি অর্জনের পর প্রতিক্রিয়া ব্যক্ত করে মাওলানা শোয়াইব আহমদ বলেন, আল্লাহ তায়ালার অশেষ রহমত এবং আকাবিরদের দোয়া ও নেক তাওয়াজ্জুহের বরকতে এই বিশাল সম্মান অর্জনের সৌভাগ্য হয়েছে। তিনি এ জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মাওলানা শোয়াইব আহমদ আরো বলেন, আমার সকল সহকর্মী, শুভাকাঙ্খি এবং দেশবাসীর কাছে বিশেষভাবে দোয়া চাচ্ছি, নীতি-আদর্শের উপর অবিচল থেকে দ্বীনি শিক্ষার বিস্তার, দাওয়াহ কার্যক্রম এবং আর্তমানবতার সেবায় জীবনের শেষ নি:শ্বাস পর্যন্ত প্রতিটি মুহূর্ত যাতে কাজে লাগাতে পারি।

এদিকে প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদের বিরল এই সম্মান অর্জন করায় ইউকে জমিয়ত নেতৃবৃন্দ তাঁকে অভিনন্দন জানিয়ে বার্তা দিয়েছেন। ইউকে জমিয়ত নেতৃবৃন্দ তাঁকে অভিনন্দন জানিয়ে বলেছেন মাওলানা শোয়াইব আহমদ বিরল এই সম্মান অর্জন করায় আমরা আনন্দিত ।রাব্বে কারীম যেন তাকে দুনিয়া ও আখেরাতে আরো সফলতা দান করেন এবং মানবতার কল্যাণে আজীবন কাজ করে যেতে পারেন এই কামনা করছি । বিবৃতিতে স্বাক্ষর করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন, সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম, হাফিজ মাওলানা সৈয়দ তছদ্দুক আহমদ, মাওলানা ফখরুদ্দীন সাদিক, মাওলানা হামিদুর রহমান হিলাল, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আওলাদ হুসেন, জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা  আশফাকুর রহমান, মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী, হাফিজ মাওলানা আব্দুল হক, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্বিক, মাওলানা আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান, হাফীজ জিয়াউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, আন্তর্জাতিক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মিডিয়া সেক্রেটারি মাওলানা খালেদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন বিশনাথী, ওয়েলফেয়ার সেক্রেটারি সৈয়দ আরজু মিয়া ও আব্দুর রহমান কোরেশী প্রমুখ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *