ব্যাংগর বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃৃভাষা দিবস উদযাপন

কমিউনিটি সংবাদ

ফখরুল আলম, লিভারপুল প্রতিনিধি
যুক্তরাজ্যের ব্যাংগর বাংলাদেশী ওয়েলফেযার এসোসিয়েশন এর আয়োজনে পালিত হয়েছে  অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃৃভাষা দিবসের আলোচনা সভা। একুশের চেতনাকে প্রবাসের মাটিতে সমুন্নত রাখতে বাংলা স্কুল প্রতিষ্ঠার প্রতিশ্রুতি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দরা।
প্রবাসের এই মাটিতে আগামী প্রজন্মের কাছে বাংলা ভাষা কে বাঁচিয়ে রাখার আহ্বানের মধ্যে দিয়ে গত ২৭ ফেবুয়ারী সোমবার রাতে ব্যাংগরের স্থানিয় একটি রেষ্টুরেন্টে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে ব্যাংগর বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন।
সংগঠনের সভাপতি নূপুর খানের  সভাপতিত্বে এবং ছালিকুর রহমানের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত  একুশের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি.এস.সি ‘এর সাবেক সেন্ট্রাল চেয়ারপার্সন মনছব আলী জেপি।
সভায় ৫২ এর ভাষা শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিটি দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সভায় বক্তব্য রাখেন- কাউন্সিলার আব্দুল মুকিত খান, ব্যাংগর বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশনের  সহ সভাপতি এমদাদুর রহমান মুহিত, কাউন্সিলার মোহাম্মদ সুলতান, জি.এস.সি  চেষ্টার ও নর্থ ওয়েলস রিজনের সহ সভাপতি  আব্দুস ছালাম,  সারারণ সম্পাদক জসিম উদ্দিন, ট্রেজারার কয়ছর মিয়া, মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ, কমিউনিটি ব্যক্তিত্ব মানিকুর রহমান, রাজা মিয়া প্রমুখ।
সভায় ব্যাংগর বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশনের আয়োজনে এবছর থেকেই  বাংলা স্কুল চালু করার ও ঘোষনা দেন নেতৃবৃন্দরা। অনুষ্ঠানে  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ নর্থ ইংল্যান্ডের বিভিন্ন শ্রেণী ও পেশার গুণীজনরা উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *