বার্মিংহামে আইবিএফ ইউকে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন

ইউরোপ কমিউনিটি সংবাদ যুক্তরাজ্য

গত ১০ ডিসেম্বর ইউনিটি ব্যাডমিন্টন ক্লাব বার্মিংহাম এর উদ্যোগে আইবিএফ ইউকে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে সফলভাবে।
ব্যাডমিন্টন যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির কাছে একটি জনপ্রিয় খেলা। জীবিকা নির্বাহ এবং সামাজিক নানা ব্যস্ততার মাঝেও যুক্তরাজ্যের বিভিন্ন শহরে আয়োজিত ব্যাডমিন্টন টূর্নামেন্টগুলো ব্যাপক প্রতিনিধিত্বশীল এবং প্রাতিযোগীতাপূর্ণ হয়ে থাকে বলে মন্তব্য করেছেন বার্মিংহামে আয়োজিত ব্যাডমিন্টন টুর্নাামেন্টে আগত অতিথিরা।
যুক্তারাজ্যের বিভিন্ন শহর থেকে প্রায় ৮১ টি টিম অংশ নেয় এ টুর্নামেন্টে। দিনব্যাপী এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে বার্মিংহামের স্মেথিকের হ্যারি মিশেল অবসর কেন্দ্রে।
দুই গ্রোপে বিভক্ত অনুষ্ঠিত এ টুনামেন্টে ডি-টিমে অংশ নেয় ৩৯টি টিম এবং সি-টিমে ৪২ টি টিম।
ব্যাপক প্রতিদ্বন্ধিতাপূর্ণ দিনব্যাপী এ টুর্নামেন্ট বিপুল সংখ্যাক দর্শক উপভোগ করেন। প্রতিযোগিতাপূর্ণ এ টুর্নামেন্টে ডি-দলে চ্যাম্পিয়ন হন উইরাল থেকে আগত মাজেদ ও জুবেল জুটি। রানার্স আপ হন বার্মিংহামের লিমন ও আফজাল জুটি। তৃতীয় স্থান অর্জন করেন- পোর্টসমাউথ থেকে আগত মাহমুদ ও নিজাবুর জুটি এবং চতুর্থ স্থান অর্জন করেন- বার্নলে থেকে আগত শামসুল ও রুশন জুটি।
সি-দলে চ্যাম্পিয়ন হন পোর্টসমাউথ থেকে আগত রেহান ও সাকিব জুটি। রানার্স আপ হন বার্মিংহামের মামুন ও শিবুল জুটি। তৃতীয় স্থান অর্জন করেন লন্ডন থেকে আগত রাশু ও আলতাফ এবং চতুর্থ স্থান অর্জন করেন বার্মিংহামের সালেক ও শাজান।
টুর্নামেন্ট শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। তাজুল ইসলাম বুলবুল ও খোকন এর যৌথ পরিচালনায় এ অনুষ্ঠানে বিজয়ী জুটিদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ। অতিথি হিসেবে যাঁরা উপস্থিত ছিলেন- শাইখ আব্দুস সুবহান, পানশী রেস্টুরেন্টের ম্যানেজিং ডিরেক্টর কামাল আহমদ, সুহেল আহমদ, রফিকুল ইসলাম কিরন, মো. নানু মিয়া, মো. কয়েছ উদ্দিন, মো. গিয়াস মিয়া, মো. মুজিবুর রহমান, ছুফেদ হক, মজনু মিয়া, মো. মিসবাহ, মো. মালিক মিয়া।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *