বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনার উপর সেমিনার অনুষ্ঠিত

কমিউনিটি সংবাদ বাংলাদেশ

বার্মিংহামস্থ বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে গত ০২ মার্চ ২০১৭ তারিখে বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের ষ্ট্রাটেজিক এ্যান্ড ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অডিটোরিয়ামে বাংলাদেশের সমসাময়িক উন্নয়নের প্রেক্ষাপটে ব্যবসা ও বিনিয়োগের সম্ভাবনার উপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্টের প্রধান ড: শ্লোমো টারবার-এর সভাপতিত্বে এবং লিডস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ফয়সাল আহমদের উপস্থাপনায় এ সেমিনারের মূল বক্তব্য উপস্থাপন করেন বার্মিংহামে বাংলাদেশের সহকারী হাই কমিশনার জনাব মোহাম্মদ জুলকার নায়েন।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের ভারপ্রাপ্ত হাই কমিশনার খন্দকার এম. তালহা। প্রায় দুই ঘন্টা ব্যাপী পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সহকারী হাই কমিশনার জনাব মোহাম্মদ জুলকার নায়েন বাংলাদেশের গৌরবময় ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দিকনির্দেশনা, সাম্প্রতিক উন্নয়ন ও ভবিষ্যত সম্ভাবনা এবং বাংলাদেশের বিনিয়োগ ও ব্যবসার সম্ভাবনার বিষয়ে বিশদভাবে আলোকপাত করেন। এ ছাড়া তিনি বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের লাভজনক সম্পৃক্ততার আগ্রহ সৃষ্টির উদ্দেশ্যে বিভিন্ন গবেষণাসূত্র থেকে প্রমাণ ও যুক্তি তুলে ধরেন। তথ্যবহুল ও উচ্চমানের এ উপস্থাপনা বার্মিংহাম বিজনেস স্কুলের মাষ্টার্স পর্যায়ের শতাধিক ছাত্র-ছাত্রী ও শিক্ষক উপভোগ করেন।

প্রধান অতিথি হিসেবে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের ভারপ্রাপ্ত হাই কমিশনার খন্দকার এম. তালহা তার বক্তব্যে উল্লেখ করেন যে, বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে এবং সব সেক্টরেই বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত রূপকল্প 2021 এবং রূপকল্প 2041 অনুসারে এগিয়ে যাচ্ছে।

এছাড়া এ সেমিনারে ম্যানচেষ্টারে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার মিজ. ফেরদৌসি শাহরিয়ার এবং মিডল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *