ইমশিয়াত শরীফ, (উহান) চীন থেকে: শূন্য শূন্য লাগে উহানে

আন্তর্জাতিক কমিউনিটি সংবাদ স্বাস্থ্য-জীবনযাপন

ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে। আমি চীনের হুবেই প্রদেশের উহান শহরে হোয়াজং ইউনিভার্সিটি সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে সাংবাদিকতায় পিএইচডি করছি।পরিবার-পরিজন ছাড়া আছি দীর্ঘদিন যাবৎ। বিশ্ববিদ্যালয়ে চলছে শীতকালীন ছুটি। ভেবেছিলাম দেশে যাবো। কিন্তু ছুটির পর পিএইচডি ওরাল ডিফেন্স থাকায় যাওয়া হয়নি। পড়ালেখা, রান্না-বান্না, ফটোগ্রাফি আর বিনোদন ভালোই চলছিল। বেশ হাসি-খুশি ছিলাম।

হঠাৎ করেই করোনা ভাইরাস-এর উৎপত্তি। তাও আবার আমার এই শহরে।

সেই করোনা ভাইরাস এখন ছড়িয়ে পড়ছে বিশ্বে। ফলাও করে নিউজ করা হচ্ছে গণমাধ্যমগুলোতে। এই ভাইরাসে চীনেই এ পর্যন্ত মারা গেছে ৮০ জনের মতো। অসুস্থ আছে ৩ হাজারেরও বেশি।

এই পরিস্থিতিতে এখানে প্রায় ৪ শতাধিক আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীর মাঝে আতঙ্ক-উৎকণ্ঠা বাড়ছেই। সপ্তাহব্যাপী দোকানপাট, সুপারশপ বন্ধ থাকায় ইতিমধ্যে অনেকেই খাবারের সংকটে পড়েছে।
এদিকে চলমান পরিস্থিতিতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত নেয়ার নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। অসংখ্য ধন্যবাদ প্রধানমন্ত্রী আপনাকে, সেই সঙ্গে অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি এই উহান বাংলাদেশিদের পক্ষ থেকে।
পাশাপাশি আমার অসংখ্য বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী, সাংবাদিক বন্ধুগণ ও পরিচিত জন আমার খোঁজখবর নিচ্ছেন। ধন্যবাদ ও কৃতজ্ঞতা সবাইকে। শূন্য শূন্য লাগছে উহান। অন্ধকারময় হয়ে আসছে জীবন। সবাই দোয়া করবেন।

বিশ্বব্যাপী মারা যেতে পারে সাড়ে ৬ কোটি মানুষ

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *